এক সাগর রক্তের বিনিময়ে (হার্ডকভার)
এক সাগর রক্তের বিনিময়ে (হার্ডকভার)
৳ ২০০০   ৳ ১৭০০
১৫% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

স্মরণকালে সামগ্রিক প্রেক্ষাপটে ও মহাকাব্যিক পরিসরে মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস রচনার প্রয়াস লক্ষ করা যায়নি। এযাবৎ রচিত উপন্যাসগুলাে খণ্ড খণ্ড অঞ্চলের বা ল্যান্ডস্কেপের পটভূমি কিংবা ব্যক্তিগত স্মৃতি ও কল্পনার ক্যানভাসে রচিত । ফলে মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাসগুলােয় অখণ্ড সামগ্রিক ছবি অনুপস্থিত। এই প্রথম বাঙালির বীরােচিত ও শ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধ-স্বাধীনতা সংগ্রামের ধারাবাহিক হাজার বছরের পরাধীনতার প্রেক্ষাপট থেকে উঠে আসা শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রধান চরিত্র করে সিরাজুল ইসলাম মুনির রচনা করেছেন অখণ্ড এক ঐতিহাসিক উপন্যাস। এই উপন্যাসে তিনি যে ছবি এঁকেছেন তা কল্পনানির্ভর নয়। বহু মতলব ও কূটতর্কের মুখােশ খুলে তিনি প্রকৃত সত্যসন্ধানে মুক্তিযুদ্ধের দেশীয় ও আন্তর্জাতিকতার নানা প্রসঙ্গের সারসত্য ফুটিয়ে তুলেছেন। বােঝা যায় ঔপন্যাসিক অত্যন্ত দায়বদ্ধ। উপন্যাসে নির্মোহ ইতিহাস ও নির্মল সাহিত্য পাশাপাশি হাত ধরে চলেছে যা পড়তে পড়তে পাঠক ছােট ছােট আখ্যানের অন্তর্বয়নের মাধ্যমে সামগ্রিক যুদ্ধের নিটোল ছবি অবলােকন করবেন। আবার প্রধান প্রধান চরিত্রের ভূমিকা ও সংবেদনশীল ঘটনার হৃদয়গ্রাহী উপস্থাপন পাঠককে নিয়ে যাবে একই সঙ্গে আনন্দের অভিসারে ।
সুখপাঠ্য গদ্যের গাঁথুনি ও কাব্যিক শব্দশৈলীতে রচিত ‘এক সাগর রক্তের বিনিময়ে’ বৃহদায়তন উপন্যাসটি মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্যের মূল্যবান সংযােজন।

ড. সালিম সাবরিন

Title : এক সাগর রক্তের বিনিময়ে
Author : সিরাজুল ইসলাম মুনির
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840421367
Edition : 2018
Number of Pages : 880
Country : Bangladesh
Language : Bengali

৯৫৬ খ্রিস্টাব্দের ২৬ জুলাই উপকূলীয় উপজেলা সুবর্ণচরের সম্রান্ত পরিবার ভূঁইয়া বাড়িতে জন্ম। শৈশব-কৈশোর কেটেছে। ফেঞ্চুগঞ্জ ও সিলেট শহরে । শিক্ষাজীবন কেটেছে ফেঞ্চুগঞ্জ এনজিএফএফ স্কুল, সিলেট সরকারি এমসি কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। সিলেট ও চট্টগ্রাম রেডিওতে সংবাদপাঠ ও উপস্থাপনা করেছেন আট বছর। বাংলাদেশ টেলিভিশনে গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক অনুষ্ঠান ‘বইপত্র উপস্থাপনা করেছেন এক যুগ। কর্মজীবন শুরু করেন দৈনিক গণকণ্ঠে সহসম্পাদক হিসেবে। তারপর সরকারি চাকরি কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগে। সম্প্রতি চাকরি থেকে অবসর নিয়েছেন। কিন্তু সচল হয়ে উঠেছেন নেশার জগৎ লেখালেখি নিয়ে। উপন্যাস, ছোটগল্প, শিশুতোষ ও কিশোর রচনা- সব মিলিয়ে প্রকাশিত গ্রন্থসংখ্যা ৩০। প্রকাশিত হয়েছে উপন্যাসসমগ্র ২০১৫, গল্পসমগ্র ২০১৭ ২০১৮ ফেব্রুয়ারিতে প্রকাশিত হলো  বাংলাসাহিত্যে এযাবৎ প্রকাশিত বৃহৎ কলেবরের মুক্তিযুদ্ধের ঐতিহাসিক উপন্যাস ‘এক সাগর রক্তের বিনিময়ে এবং মহান চীনের গৌরবোজ্জ্বল অতীত এবং চীনা জনগণের সংগ্রামের প্রেক্ষাপটে লেখা ভ্রমণ উপন্যাস ‘মহাচীনের মহাজাগরণ’ । সাহিত্যকর্মের স্বীকৃতি হিসেবে অর্জন করেছেন কিউট সাহিত্য পুরস্কার, রাজশাহী সাহিত্য পরিষদ পুরস্কার, পালক অ্যাওয়ার্ড, আবু জাফর ওবায়দুল্লাহ সাহিত্য পুরস্কার ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদ (বাসপ) পদক। সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষায় অনগ্রসর মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করতে সুবর্ণচরে প্রতিষ্ঠা করেছেন ‘জুবিলি হাবিবউল্যা মিয়ারহাট উচ্চ বিদ্যালয় এবং বিপুল গ্রন্থসমৃদ্ধ লাইব্রেরি বজলের রহমান ভূঁইয়া স্মৃতি পাঠাগার&


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]