ঠাকুরমার ঝুলি (বাঙ্গালার রূপকথা) (হার্ডকভার)
ঠাকুরমার ঝুলি (বাঙ্গালার রূপকথা) (হার্ডকভার)
৳ ৪৪০   ৳ ৪০০
৯% ছাড়

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

৫০% ছাড়ে অর্ডার করুন 'তথ্য সাময়িকী ৪৬তম বিসিএস বিশেষ সংখ্যা' ও 'বিসিএস প্রিলিমিনারি মডেল টেস্ট'

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

প্রকাশকের নিবেদন
কথাসাহিত্য-সম্রাট দক্ষিণারঞ্জনের অপূর্ব সৃষ্টি, বাংলাসাহিত্যের গৌরব, আপামর-সাধারণ আবালবৃদ্ধবনিতা বাঙ্গালীর চির আদরের বস্তু 'ঠাকুরমা'র ঝুলি'র হীরক-জয়ত্তী সংস্করণ প্রকাশিত হইল। আমাদের গভীর পরিতাপ এই যেস্ষ্টা তাঁহার সৃষ্টির এই পরিণত বয়ঃক্রম দেখিয়া যাইতে পারিলেন না। তথাপি, আমাদের ভরসা এই যে যদি স্বর্গে-মর্ত্যে কোন যােগাযােগ কোথাও থাকে তাে, এই সংস্করণ প্রকাশিত হওয়ার বার্তা তাঁহার কাছে পৌছিবে এবং তিনি প্রসন্ন হাসে্য আমাদের আশীর্বাদ করিবেন।
বর্তমান সংস্করণ ধরিয়া এই গ্রন্থের মুদ্রণ সংখ্যা প্রায় লক্ষকপির মতাে দাঁড়াইল।
ইহা বাঙ্গালীর পক্ষে যেমন গৌরবের কথা, তেমনি কিঞ্চিৎ অগৌরবেরও। গৌরবের
বিষয় এই যে, অনেকগুলি নির্লজ্জ অনুকরণগ্রসন্থ বাহির হওয়া সত্ত্বেও এই পরিমাণ প্রচার- সৌভাগ্যলাভ খুব কম বাংলা বইয়ের ভাগ্যেই ঘটিয়াছে। তবে বাংলাদেশের সীমিত ক্রয়ক্ষমতা সত্ত্বেও এ গ্রন্থের অধিকতর প্রচার হওয়া উচিত ছিল, সেদিক দিয়া জাতির কিছুটা অপ্রতিভ হওয়ারও কারণ আছে। বাংলাদেশ তথা বাংলাসাহিত্যের আজ বড় দুর্দিন। চারিদিকে অভাব অভিযােগ, জীবনযাত্রার ব্যয় আকাশস্পর্শী আকার ধারণ করিয়াছে, আয়ের পথ চতুর্দিক হইতেই দিনদিন সঙ্কুচিত হইতেছে। পুস্তক প্রকাশন সম্পর্কিত নানা বস্তুরও অভাব, সেইজন্য গ্রন্থের অঙ্গ-সৌষ্ঠব যতটা সুচারু করার ইচ্ছা ছিল, তাহার অনেক কিছুই করা গেল না। তজ্জন্য আমরা পাঠক-সাধারণের কাছে ক্ষমা প্রার্থনা করিতেছি। ইতি--
বিনত
প্রকাশক

Title : ঠাকুরমার ঝুলি (বাঙ্গালার রূপকথা)
Author : দক্ষিণারঞ্জন মিত্র মজুমদার
Publisher : মিত্র এন্ড ঘোষ পাবলিশার্স প্রাইভেট লিমিটেড
ISBN : 9788172930455
Edition : 2021
Number of Pages : 232
Country : India
Language : Bengali

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদার (১৮৭৭ বাংলা ১২৮৪ বঙ্গাব্দ - ১৯৫৬ বাংলা ১৩৬৩ বঙ্গাব্দ) প্রখ্যাত বাংলা ভাষার রূপকথার রচয়িতা এবং সংগ্রাহক। তার সংগ্রহিত জনপ্রিয় রূপকথার সংকলনটি চারটি খন্ডে প্রকাশিত যথা ঠাকুরমার ঝুলি,ঠাকুরদাদার ঝুলি, ঠানদিদির থলে ,এবং দাদামাশয়ের থলে । দক্ষিণারঞ্জন মিত্র মজুমদার বাংলা ১২৮৪ সালের (১৮৭৭ ইং) ২ রা বৈশাখে ঢাকা জেলার সাভার উপজেলায় উলাইল এলাকার কর্ণপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার মাতার নাম কুসুমময়ী ও পিতার নাম রমদারঞ্জন মিত্র মজুমদার। দক্ষিণারঞ্জনের বাবা রমদারঞ্জন ১৯০২ সালে মারা যান। পিতার মৃত্যুর পর তিনি পিসিমা রাজলক্ষ্মীর কাছে টাঙ্গাইল বসবাস শুরু করেছিলেন। তিনি বাংলা ১৩৬৩ সালের (১৯৫৬ ইং) ১৬ই চৈত্র কলিকাতায় মৃত্যুবরণ করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]