বঙ্গ থেকে বঙ্গবন্ধু : বাঙালির ধর্ম ও দর্শন (হার্ডকভার)
বঙ্গ থেকে বঙ্গবন্ধু : বাঙালির ধর্ম ও দর্শন (হার্ডকভার)
৳ ১২০০   ৳ ১০২০
১৫% ছাড়
Quantity  

বিকাশ পেমেন্টে ১৫% নিশ্চিত ক্যাশব্যাক* !! প্রতিদিন ১০০ টাকা পর্যন্ত; সর্বমোট ৩০০ টাকা

যেকোনো মূল্যের বই অর্ডার করেই জিতে নিতে পারেন ঘন্টায় ঘন্টায় ফ্রি বই

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

‘বঙ্গ থেকে বঙ্গবন্ধু : বাঙালির ধর্ম ও দর্শন’ গ্রন্থটি কবি ওয়াহিদ রহমানের একটি গবেষণাধর্মী কর্ম। দীর্ঘদিন তিনি এই লেখাটি সম্পন্ন করার জন্য শ্রম ও মেধা দিয়ে কাজ করেছেন। একটি দেশের মানুষ যদি তার নিজের পরিচিতি তথা ইতিহাস না জানে, তার দেশের মানুষের জীবনাচার তথা সংস্কৃতির ইতিহাস না জানে, তার জীবনচিত্র ও মুক্তির যাত্রাপথ এবং সর্বোপরি তার আত্মপরিচিতি তথা জীবনদর্শন না জানে, তবে সে সুযোগে অশুভ শক্তি বিভ্রান্তির জাল বিস্তার করে গোটা জাতিকে বিপথগামী ও ধ্বংসের পথে নিয়ে যাবে বলে কবির বিশ্বাস। দেশের মানুষকে যথাযথ অর্থে শিক্ষিত করে তোলা ও সঠিক ইতিহাসসচেতন করে তোলার কাজটি যে খুবই জরুরি তা সর্বমহলস্বীকৃত। বিশ্বাসহরণকারী অশুভ শক্তির লোভ ও মোহের প্ররোচনায় সৃষ্ট চক্রান্ত-ষড়যন্ত্র আর ধ্বংসাত্মক কর্মকাণ্ড সম্পর্কে সচেতন না-থাকলে এদের লোভনীয় ফাঁদে যে কেউ-ই আটকা পড়ে তৎসংশ্লিষ্ট কার্যাদি সম্পাদনে লিপ্ত হবে—এটাই স্বাভাবিক। তাই ইতিহাস-ঐতিহ্য সচেতন হওয়ার উদ্দেশ্যে কবির এ প্রয়াস। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের আদর্শ, সাধনা সর্বোপরি তাঁর চিন্তা ও কর্ম, চির-অম্লান, চিরভাস্বর হয়ে যুগে যুগে, কালে কালে জাতিকে ঐতিহ্যশালী করে তুলবে, মুছে ফেলবে সব কলঙ্ককালিমা—এমনটাই আশাবাদ কবির। সোনার বাংলা একদিন সত্যি সত্যিই বিশ্বে শান্তির সবুজ আলো ছড়াবে। নিত্যদিন প্রভাতী সূর্য উদিত হওয়ার সঙ্গে সঙ্গে মুক্ত আকাশে উড়বে লাল-সবুজের পতাকা। বাংলার আকাশ-বাতাস, সাগর-পাহাড়, সবুজ প্রান্তর আর বনভূমিজুড়ে, বাংলার হৃদয়জুড়ে অকৃত্রিম এক মায়াময় আবহে হিল্লোলিত হবে অমিয় সুর—‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’।

Title : বঙ্গ থেকে বঙ্গবন্ধু : বাঙালির ধর্ম ও দর্শন
Author : ওয়াহিদ রহমান
Publisher : আগামী প্রকাশনী
ISBN : 9789840427475
Edition : 2021
Number of Pages : 444
Country : Bangladesh
Language : Bengali

১৯৫৬ সালের ১৩ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার দেওড়া গ্রামে ওয়াহিদ রহমানের জন্ম। কবিতা আর প্রবন্ধ লিখে তার সাহিত্যে প্রবেশ। সংগীতও রচনা করেছেন পাশাপাশি। সমাজ-জীবনের নানা চড়াই-উতরাই পেরিয়ে তিনি বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সমাজকল্যাণের নানা পথে তিনি নিবেদিত থেকে মানবসেবার মহান ব্রতে নিজেকে আত্মনিয়োজিত করেছেন। বাংলার মানুষকে সঠিক ও যথার্থ ইতিহাসসচেতন করার মানসেই তার এ প্রয়াস। ১৯৯৮ সালে প্রকাশিত হয় তার গবেষণাধর্মী পুস্তক ’কাল পরিক্রমায় আমাদের শিক্ষাব্যবস্থা’। ২০০১ সালে প্রকাশিত হয় প্রবন্ধগ্রন্থ ‘শব্দ সমুদ্রে’। আশির দশকের কবি ওয়াহিদ রহমানের এ পর্যন্ত নয়টি কাব্যগ্রন্থ বের হয়েছে। এছাড়াও তিনি রহস্যময় জীবন ও জগতের নানা বিষয় নিয়ে তার দর্শনচিন্তাসম্ভূত মূল্যবান রচনাও রয়েছে।

কবি ওয়াহিদ রহমান দেশ ও বিদেশের বিভিন্ন সাহিত্য সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন। বিশেষ করে আশির দশকের কবি সংগঠন (বাংলাদেশ ও পশ্চিম বাংলায়) ‘অনিরুদ্ধ আশি’র তিনি একজন সক্রিয় সদস্য। আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন বাঙালির সাহিত্য সংগঠন ‘তিন বাংলা’রও তিনি সক্রিয় সদস্য। বিভিন্ন সময় তিনি সাহিত্য-সাময়িকী, ইতিহাস-ঐতিহ্যভিত্তিক নানা স্মারক-স্মরণিকা প্রকাশ ও সম্পাদনা করেছেন। সম্মাননা ও পুরস্কার পেয়েছেন বিভিন্ন সংগঠন থেকে।
 


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]