বাংলার গুপ্তধন  (হার্ডকভার)
বাংলার গুপ্তধন (হার্ডকভার)
৳ ১২৫০   ৳ ১১২৫
১০% ছাড়
5 টি Stock এ আছে
Quantity  

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

কয়েক হাজার বছরের বাংলার ইতিহাসে লুকিয়ে আছে অনেক গুপ্তধন। সেগুলো আমাদের অনেকের অজানা। শিশুদের কাছে তো আরও বেশি। আমাদের ইতিহাস আর সংস্কৃতির হারানো অমূল্য গুপ্তধনকে লেখা আর ছবিতে তুলে আনা হয়েছে এই সিরিজে। ৫টি বইয়ের এই সিরিজটি শিশু ও বড়দের নিয়ে যাবে বাংলার স্বর্ণালী যুগে।

বইগুলোর নাম :

১. আমাদের রেডিওযোদ্ধা

২. স্বাধীন বাংলা ফুটবল দল

৩ .যেভাবে পেলাম আমাদের নববর্ষ

৪ .আমাদের ভূতসমাজ

৫ .সবচেয়ে ধনী দেশের গল্প

‘বাংলার গুপ্তধন’ সিরিজের এই বইটি ইতিহাসের উপর ভিত্তি করে গল্পের মতো করে তুলে ধরা হয়েছে।সিরিজটিতে মোট ৫ টি বই থাকছে।

১. আমাদের রেডিওযোদ্ধা : ‘আমাদের রেডিওযোদ্ধা’ সেই সুপারহিরোদের সাহসের গল্প, যারা গড়ে তুলেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র। টান টান উত্তেজনা আর রোমাঞ্চে ভরা সত্যিকারের গল্প।

২. স্বাধীন বাংলা ফুটবল দল : এই গল্পটি স্বাধীন বাংলা ফুটবল দল তৈরির সেই রোমহর্ষক কাহিনী। ফুটবল খেলে কিভাবে দেশকে মুক্তিযুদ্ধের সময় সাহায্য করেছিলেন খেলোয়াড়রা। পৃথিবীর ইতিহাসে এমন গল্প আর দ্বিতীয়টি নেই।

৩ .যেভাবে পেলাম আমাদের নববর্ষ : কিভাবে এলো আমাদের প্রিয় বাংলা নববর্ষ – সেটা নিয়ে এই গল্পটি, আজ থেকে প্রায় ৫০০ বছর আগের।

৪ .আমাদের ভূতসমাজ : রঞ্জন নামের ছেলেটির খালি শখ ভূত আর রাক্ষসের গল্প শুনবে। প্রতিদিন মায়ের কাছে বায়না। একদিন মা রাগ করে বললেন, যা আর তোকে গল্প শুনাতে পারবো না। ভাগ্যক্রমে রঞ্জন দেখা পায় তার সমবয়সী আরেক মেয়ে ভূতের। তারপর দুজন মিলে খাতা-কলম নিয়ে বেরিয়ে পড়ে ভূতেদের সাক্ষাৎকার নিতে।

৫ .সবচেয়ে ধনী দেশের গল্প : টাইম মেশিনে করে যদি তুমি আজকে থেকে ৪০০ বছর আগের বাংলাদেশে চলে যেতে, তাহলে কি দেখতে পেতে? তুমি যদি সেই সময়ে জন্মাতে তাহলে কেমন হতো? ৪০০ বছর আগের বাঙলা ছিলো পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। কি কারণে সবচেয়ে ধনী দেশ থেকে আমরা হয়ে গেলাম সবচেয়ে গরিব দেশ?টাইম মেশিনে করে ঘুরে আসি চলো সেই সময়ে।

Title : বাংলার গুপ্তধন
Author : ওয়ালিউল্লাহ ভুঁইয়া
Publisher : গুফি
ISBN : 8941158047108
Edition : 2022
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]