কুরআনের শব্দ (পেপারব্যাক)
কুরআনের শব্দ (পেপারব্যাক)
৳ ১৯০   ৳ ১৬৭
১২% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

এই বইটি কুরআনের ভাষা শিক্ষার জন্যে বিশেষভাবে সাজানো। যারা কুরআনের আরবি পড়ে সরাসরি অর্থ বুঝতে চান, তাদের জন্যে এই বইটি বিশেষভাবে কার্যকর। কুরআনের ভাষা শিক্ষার বিভিন্ন কোর্স এ এই বইটি ব্যাবহার করা হয়। মাদরাসা ও স্কুলে কুরআন শিখাতে এই বইটি ব্যবহার করা যায়। দীর্ঘ গবেষণা ও প্রয়োগের মাধ্যমে এর সহজবদ্ধতা ও কার্যকারিতা প্রমাণিত হয়েছে।
এই অভিধানটিতে আল কুরআনের মৌলিক ৫০০ শব্দ নেয়া হয়েছে, যা প্রয়োগের দিক দিয়ে কুরআনের প্রায় ৯০ ভাগ। শব্দগুলো বিষয়ভিত্তিক সাজানো হয়েছে। প্রতিটি শব্দের নানা প্রয়োগ বা একাধীক ব্যবহার দেখানো আছে। পাশাপাশি প্রতিটি শব্দ কুরআনের সর্বমোট কতোবার ব্যবহৃত হয়েছে, তার বস্তুনিষ্ঠ সংখ্যা উল্লেখ রয়েছে। প্রতিটি পাঠের সাথে একটি অনুশীলন দেয়া হয়েছে। প্রতিটি অধ্যায় শেষে একটি পাঠ রিভিশন বক্স দেওয়া আছে। পাশাপাশি কয়েকটা অধ্যায় পরে একটি ‘নিজেকে যাচাই করি’ অংশ রয়েছে। এসবের মাধ্যমে একজন পাঠক নিজেই একাই একা খুব সহজেই কুরআনের ৯০ভাগ শব্দমূল মুখস্থ করতে পারবেন।
বইটিতে মোট ১৯টি অধ্যায় রয়েছে। ১-৩ অধ্যায় জুড়ে রয়েছে কুরআনের অব্যয় ও সর্বনাম এর আলোচনা, ৪-১১ অধ্যায়ে রয়েছে বিশেষ্য-বিশেষণ এর আলোচনা এবং ১২-১৮ অধ্যায়ে রয়েছে ক্রিয়া এর নানা ধরণের আলোচান। এছাড়াও অধ্যায় ১৯ এ কুরআনের মৌলিক পরিভাষা, বাংলায় প্রচলিত কুরআনের শব্দ এবং বিপরীত অর্থবোধক শব্দ উল্লেখ করা হয়েছে।

Title : কুরআনের শব্দ
Author : শাঈখ হাসান মাহফুজ
Publisher : সার্কেল অব কুরআন
Edition : 1st Edition, 2022
Number of Pages : 56
Country : Bangladesh
Language : Bengali

পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর ইসলামিক স্টাডিজ বিভাগে। বর্তমানে তিনি ‘সার্কেল অব কুরআন’ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান উস্তাজের দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে ইসলামি শিক্ষা ব্যবস্থা বিনির্মানে গবেষণা ও পাঠ্য রচনায় তিনি কাজ করছেন। ইসলামি দাওয়াহ, তালিম, তাজকিয়া ও চিন্তা-মনন বিষয়ে তার আগ্রহ। আল কুরআন এর সহজ ভাবানুবাদ’সহ তার বেশ কিছু কুরআন শিক্ষামূলক পাঠ্য প্রকাশিত হয়েছে।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]