আদর্শ হিন্দু হোটেল এবং ইন্দুবালা ভাতের হোটেল (দুইটি বই একত্রে) (হার্ডকভার)
আদর্শ হিন্দু হোটেল এবং ইন্দুবালা ভাতের হোটেল (দুইটি বই একত্রে) (হার্ডকভার)
৳ ৬৮০   ৳ ৫৭৮
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here
প্যাকেজ বিবরণ
SL Product Name Category MRP Discount Sale Price
1 আদর্শ হিন্দু হোটেল আদর্শ হিন্দু হোটেল ভারতীয় বাংলা বই 330 Tk 10 % 300 Tk
2 ইন্দুবালা ভাতের হোটেল ইন্দুবালা ভাতের হোটেল চিরায়ত উপন্যাস 350 Tk 15 % 298 Tk
আলাদাভাবে সর্বমোট মূল্য 680 Tk 12 % 598 Tk
(-) বান্ডল ডিসকাউন্ট 20 Tk
অফার মূল্য 15% 578 Tk

আদর্শ হিন্দু হোটেল : হাজারি দেবশর্মা, উপাধি চক্রবর্তী- রাণাঘাটের বেচু চক্রবর্তীর হোটেলের রাঁধুনি। শুধু তার হাতের রান্না খাবার জন্যই মানুষ দূর দূরান্ত থেকে এসে বেচু চক্রবর্তীর হোটেলে খায়। কিন্তু হাজারির ভাগ্যে জোটে কেবলই গঞ্জনা। তাই তো সে স্বপ্ন দেখে নিজের হোটেলে। কোনরকম সঞ্চয় না থাকা সত্ত্বেও স্বপ্ন দেখার সাহস ছিল তাঁর। স্বপ্ন, সততা, একাগ্রতা আর মানুষের ভালবাসা নিয়ে সে শেষ পর্যন্ত হয়েছিলেন একজন সফল হোটেল মালিক। সামান্য হোটেল রাঁধুনি থেকে হোটেলের মালিক হবার চমকপ্রদ কাহিনী 'আদর্শ হিন্দু হোটেল'। যদিও বিভূতিভূষণ উপন্যাসই লিখেছেন কিন্তু তবুও বইটা উদ্যোক্তাদের জন্য হতে পারে টোটকা স্বরূপ। জিরো থেকে হিরো হবার ভ্রমণটা কেমন হতে পারে জানা হয়ে যাবে উপন্যাসের আদলে।

ইন্দুবালা ভাতের হোটেল : খুলনার কলাপোতা গ্রামের ইন্দুর বিয়ে হলো কলকাতায়। দোজবরে মাতাল এক পুরুষের সঙ্গে। তিন সন্তান নিয়ে অল্পকালেই বিধবা। তারপর পূর্ব পাকিস্তান যেদিন হলো বাংলাদেশ, সেদিনই ছেনু মিত্তির লেনে প্রথম আঁচ পড়লো ইন্দুবালা ভাতের হোটেলে। এই উপন্যাসে ছেনু মিত্তির লেনের ইন্দুবালা ভাতের হোটেল ছুঁয়ে থাকে এক টুকরো খুলনা আর আমাদের রান্নাঘরের ইতিহাস– মন কেমনের গল্প।

Title : আদর্শ হিন্দু হোটেল এবং ইন্দুবালা ভাতের হোটেল (দুইটি বই একত্রে)
Author : বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়
Author : কল্লোল লাহিড়ী
Publisher : পিবিএস কালেকশন
Number of Pages : 309
Country : Bangladesh
Language : Bengali

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় ছিলেন একজন জনপ্রিয় ভারতীয় বাঙালি কথাসাহিত্যিক। । প্রখ্যাত এই সাহিত্যিক ১৮৯৪ সালের ১২ সেপ্টেম্বর ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশ পরগণা জেলায় জন্মগ্রহণ করেন, তবে তাঁর পৈতৃক নিবাস ছিল যশোর জেলায়। তিনি মূলত উপন্যাস ও ছোটগল্প লিখে খ্যাতি অর্জন করেন। পথের পাঁচালী ও অপরাজিত তাঁর সবচেয়ে বেশি পরিচিত উপন্যাস। অন্যান্য উপন্যাসের মধ্যে আরণ্যক, আদর্শ হিন্দু হোটেল, ইছামতী ও অশনি সংকেত বিশেষভাবে উল্লেখযোগ্য। উপন্যাসের পাশাপাশি বিভূতিভূষণ প্রায় ২০টি গল্পগ্রন্থ, কয়েকটি কিশোরপাঠ্য উপন্যাস ও ভ্রমণকাহিনি এবং দিনলিপিও রচনা করেন। বিভূতিভূষণের পথের পাঁচালী উপন্যাস অবলম্বনে সত্যজিৎ রায় পরিচালিত চলচ্চিত্রটি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন। ১৯৫১ সালে ইছামতী উপন্যাসের জন্য বিভূতিভূষণ পশ্চিমবঙ্গের সর্বোচ্চ সাহিত্য পুরস্কার রবীন্দ্র পুরস্কার (মরণোত্তর) লাভ করেন। খ্যাতিমান এই সাহিত্যিক ১৯৫০ সালের ১ নভেম্বর বিহারের ঘাটশিলায় মৃত্যুবরণ করেন।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]